পাকিস্তান থেকে একটি জামাত দক্ষিণ আফ্রিকা গিয়েছিল। জামাতের লোকজন সেখানে খুব মেহনত করল কিছুদিন যাওয়ার পর কতিপয় তাবলীগ বিরোধী লোক তাদের পিছনে। এসব লোক ইসলাম বিরোধী কর্মকাণ্ডে জড়িত কর্মকাণ্ডে জড়িত ছিল। একদিন এসব লোক পরিকল্পনা করে তাবলীগের সাথীদেরকে অপহরণ করে নিল। এবং চোখ বেঁধে হেলিকপ্টারে উঠিয়ে একগনটার দূরত্বের একটি জনমানব শূন্য জঙ্গলে এলাকায় নামিয়ে দিয়ে চম্পট দিল। তাবলীগের সাথীদেরকে যে জায়গায় নামানো হলো সেখানে কোন রাস্তাঘাট ছিল না।

 তেমন ছিলনা কোন মানুষ এমন অবস্থায় সব সাথে মিলে বড়ই কাকুতি-মিনতি করে আল্লাহ্ পাকের নিকট দোয়া করলেন। বলেন পরাক্রমশালী আল্লাহ দয়াময় প্রভু নিশ্চয়ই আপনি আমাদের অবস্থান দেখছেন। আমরা এখানকার পথঘাট যেমন চিনি না তেমনি জীবনধারণের জন্য আমাদের কাছে কোন খাদ্য নেই। আল্লাহ আপনার সাহায্য ও দোয়া ছাড়া আমাদের বাঁচার কোন উপায় উপায় নেই। মেহেরবানী করে আমাদের উপর আপনার অসীম করুণা বর্ষণ করুন। এই জঙ্গল থেকে যেকোন উপায়ে আমাদের উদ্ধার করুন। দোয়া শেষ হওয়ার পর সাথীরা পরামর্শ করে এক দিকে রওনা দিলেন। চলতে চলতে সকালের পা বেথা হয়ে গেল এদিকে খুদা পিপাসায় অস্থির অন্যদিকে রাস্তার কোনো সন্ধান নেই। এমন অবস্থায় ক্লান্ত শান্ত হয়ে একসময় তারা শুয়ে পড়লেন।

 কিছুক্ষণ পর আমির সাহেব সবাইকে ডাকলেন এবং উৎসাহ দিয়ে বললেন। চলুন দুই রাকাত নামাজ পড়ে আবার আল্লাহ পাকের দরবারে প্রার্থনা করি। এরপর শুতে চাইলে শুয়ে পড়ি, সাথে সকলে নামাজ পড়লেন তারপর আল্লাহ তাআলার দরবারে কাকুতি-মিনতি করে দোয়া করলেন। খানিক পর দেখা গেল আসমান থেকে কি যেন একটি জিনিস নিচের দিকে নেমে আসছে। কাছাকাছি আসার পর বুঝা গেল এটা একটা দস্তরখানা। যা বিভিন্ন প্রকার সুস্বাদু খাবার ভরপুর আল্লাহপাকের এই মন খুশি হলেন। এবং তার শুকরিয়া আদায় করে মজাদার এই খানা খেয়ে আবার সফর শুরু করলেন।

ওই জঙ্গলে তারা কয়েক দিন দিন যাবত চলতে থাকলে জঙ্গলি জানোয়ার থেকে আল্লাহ তাদেরকে হেফাজত রাখলেন। যখনই তাদের প্রচন্ড ক্ষুধা অনুগত তখনই আসমান থেকে খানাসহ দস্তরখানা নেমে আসতো। আবার শুরু করতেন কয়েক দিন পর এর পর এর সন্ধান পেলেন। এবং রাইবেন্ড মারকাজ এ ফোন করে নিজেদের কুশলাদি জানালেন  মারকাছ থেকে বলা হলো আমরাও আপনাদের হারিয়ে যাওয়ার সংবাদ পেয়ে ছিলাম। আপনাদের ফোন পেরেশানী দূর হলো। উল্লেখযোগ্য যে জামাত আফ্রিকা খুব কাজ করল এবং তাদের মেহনতের ওসিলায় হেদায়েত পেল। আমাদের TOPTIME ব্লগের সাথে থাকার জন্য আপনাদের ধন্যবাদ আল্লাহ হাফেজ।