আল্লামা মুহাম্মদ তাকী উসমানী বলেন. মোহাম্মদ সুফি  সাহেব রহমাতুল্লাহ আলাইহির কাছ থেকে একটি ঘটনা শুনেছি. 

এক ব্যক্তির সাথে মালাকুল মাউত অর্থাৎ আজরাইল আলাইহি সালামের সাক্ষাৎ হয়েছিল তখন লোকটি বলল হুজুর আপনার মহামেলা খুব আশ্চর্যজনক দুনিয়াতে যদি কোন ব্যক্তি পাকড়াও হও তাহলে তুমি আদালতের নিয়ম হলো প্রথম লোকদের নিকট নোটিশ পাঠাবে।

 তোমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ রয়েছে. তুমি তোমার অভিযোগের জবাব দেবার জন্য প্রস্তুত হও.। আপনার হিসাব কিতাব তো সম্পূর্ণ আলাদা আপনি নোটিশ ব্যতীত এবং লোকটি যে অবস্থায় থাকুক না কেন আপনি তার রুহ নিয়ে যান এটা কেমন নীতি. 

মালাকুল মাউত জবাবে বললেন মিয়া আমি তো এত বেশি নোটিশ পাঠায় যে দুনিয়ার কোন আদালতে কোন মানুষের জন্য এত নোটিশ পাঠায় না কিন্তু মানুষ তো আমার নোটিশ কেন্দ্রটি মনে পড়ে না আমার নোটিশ কেউ ফরওয়ার করে না। 

আরে ভাই যখন তোমার জ্বর আসে আমিতো সে ঝড়কে নোটিশ হিসেবে প্রেরণ করি। যখন তোমাদের কোনো অসুখ হয় সেটা তো আমারই নোটিশ। যখন তোমাদের কালো চুল সাদা হয় 


আমি এক আমি এতগুলো নোটিশ পাঠায় পৃথিবীতে কোন আদালত এত নোটিশ পাঠায় না। কিন্তু তোমরা আমার নোটিশের ভ্রুক্ষেপ করোনা। সুতরাং এই জন্য রাসূল সাল্লাল্লাহু আলাই সালাম বলেছেন বিচার ও আফসোসের সময় আসার পূর্বে আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জনের জন্য নিজেকে সংশোধন করে নাও। এবং ঝামেলামুক্ত সময়টাকে কাজে লাগাও। আল্লাহ তা'আলা আমাদের সবাইকে অন্যায় কাজ থেকে বিরত রাখুক। এবং আল্লাহর আইন মেনে চলার তৌফিক দান করুক আমীন আমাদের টকটাইম ব্লগের সাথে থাকুন আল্লাহ হাফেজ.