তাকি উসমানী সাহেব বলেন, হযরত থানভী রহমাতুল্লাহ আলাইহি স্বীয় মাওয়ায়েজ গ্রন্থে একটি ঘটনা লেখেন যে, এক ব্যক্তি খুবই সম্পদশালী ছিল। এক সময় সে তার স্ত্রীর সাথে খেতে বসলো। খাবার ও অন্যান্য দিনের তুলনায় ভালো ছিল, তাই আনন্দ উদ্দামের সাথে খেতে বসলো,এহেন মুহুর্তে একজন ভিক্ষুক দরজায় এসে হাজির হয়ে গেল। খাবার খাওয়ার মধ্যখানে একজন ভিক্ষুক আসাটা তার নিকট খুবই অপছন্দনীয় মনে হলো। এজন্য তারা ভিক্ষুককে দমকে দিয়ে অপমানিত করে ঘর থেকে বের করে দিল। আল্লাহ আমাদের হেফাজত করুন।

 কিছু কিছু সময় এমনও আছে যে, মানুষের বদ আমলে আল্লাহ তায়ালার গজব ডেকে আনতে পারে। যাহোক কিছুদিন পর স্বামী স্ত্রীর মাঝে অমিল দেখা দিল। সময়ে অসময়ে উভয়ের মাঝে ঝগড়া লেগেই থাকতো। শেষ পর্যন্ত তালাকের সিদ্ধান্ত হয়ে গেল এবং স্বামী স্ত্রীকে তালাক দিয়ে দিল স্ত্রী নিজের বাড়িতে চলে এলো। বেশ কিছুদিন পর আর একজনের সাথে তার বিবাহ হলো তার দ্বিতীয় স্বামী ও ধনী ছিল অতঃপর সে একদিন তার দ্বিতীয় স্বামীর সাথে খানা খেতে বসল ঠিক এমন অবস্থায় একজন ভিক্ষুক এসে দরজায় উপস্থিত হলো।

স্ত্রী তার স্বামীকে বলল, আমার এ বিষয়ে আশঙ্কা হচ্ছে যে কোথা হতে যেন আল্লাহর গজব নাজিল না হয়ে যায়। তাই আমি আগে বিক্ষোভকে কিছু দিয়ে আসি। স্বামী বললো, যাও দিয়ে এসো সে যখন ভিক্ষা দেওয়ার জন্য গেল তখন সে দরজায় দাড়ানো বিক্ষোভকে দেখেই চিনে ফেলল, সে তার প্রথম স্বামি।সুতরাং সে তাকে দেখামাত্রই  অবাক হয়ে পড়ল। ফিরে এসে স্বামীকে বলল, আজ আমি একটি দৃশ্য দেখেছি। সেটা হল, এ বিক্ষোক তো আমার প্রথম স্বামী। সে অত্যন্ত ধনী লোক ছিল। সে আর আমি এভাবেই একদিন বসে খানা খাচ্ছিলাম, ঠিক সে সময় একজন ভিক্ষুক আসলো, সে তাকে ধমক দিয়ে বাড়ি থেকে বের করে দিলো। যার পরিনাম আজকে তার অবস্থা হলো। দ্বিতীয় স্বামী বললো, আরে তোমাকে আমি আর ও আশ্চর্যজনক কথা বলব। সেটা হল তোমার পর্বের স্বামীর কাছে সে ভিক্ষুক গিয়েছিল,প্রকৃতপক্ষে তা আমি ছিলাম। আল্লাহ তাআলা আমাদের সব বালা-মুসিবত থেকে হেফাজত রাখুন আমীন।

                     উপস্থাপনায় মোঃ সাঈদ হোসাইন।
  
                        Powered By.TOP TIME