পাপ করে আযাবের ভয়ে. রহমত পেয়ে গেলেন।

পাপ করে আযাবের ভয়ে. রহমত পেয়ে গেলেন।

 


হযরত আবু হোরায়রা (রাঃ) বর্ণনা করেন তিনি বলেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পূর্ববর্তী উম্মতের মধ্য থেকে একটি ঘটনা বর্ণনা করেছেন।  এক ব্যক্তি বড় গুনাগার অসৎ উপায়ে অসৎ পথে নিজের জীবন বিলিন করেছিল অবশেষে যখন মৃত্যুর মুখে এসে পড়ল তখন সে  নিজের পরিবারের লোকদেরকে অসিয়ত করে বল্লো। আমি আমার জীবনে অনেক পাপ কাজ করেছি, অসৎ কাজ করেছি, কোন অসৎ কাজ করিনি, তাই আমি যখন মৃত্যুবরন করি তোমরা আমার লাশ জালিয়ে দিয়ো, 

আর ছাই প্রবল বাতাসের উড়িয়ে দিয়ো, যেন তা ছড়ি ছিটিয়ে দুর দুরান্তে চলে যায়, এ অসিয়ত আমি এজন্য করেগেলাম যে, আল্লাহর শপত আমি যদি আল্লাহর পাকের হাতে ধরা পরি তবে তিনি আমাকে এমন জঘন্য শাস্তি দিবেন, যা দুনিয়ার কাউকে দিবেন্না, কারন আমি খুব জঘন্য অপরাধ করেছি, তার পর একদিন লোকটির ইন্তেকাল হলো, তার পরিবার তার অসিয়োত মতো তাকে জালিয়ে ছাই করে উড়িয়ে দিলো, এ কাজটি ছিলো চড়ম নির্বুদ্ধিতা লোকটি ভেবেছিলো যে, আল্লাহ তায়ালা তার বিক্ষিপ্ত ছাই একত্র করতে পারবেনা, 

তাই সে একাজ করতে তার পরিবারকে নির্দেশ দিয়ে ছিলেন, আল্লাহ পাক তার ফেরেস্তাগনকে নির্দেশ দিলেন তার ছাই গুলো একত্র করো, যখন একত্র করা হলো, তখন আল্লাহ তায়ালা তাকে আবার পুনরায় মানুষ বানিয়ে দিলেন, এরপর আল্লাহ পাক তাকে প্রশ্ন করলেন, কি ব্যাপার তুমি তোমার পরিবারদেরকে এমন অসিয়ত কেনো করলে, উত্তরে লোকটি বল্লো,  হে প্রভু তুমার ভয়ে, আমার বিশ্বাস ছিলো আমি সমস্ত অন্যায় কাজ করেছি, তার পেক্ষিতে আমাকে কঠোর শাস্তি দিবেন, তাই আমি আপনার ভয়ে এধরনের কাজ করেছি। লোকটার কথা সুনে আল্লাহ তায়ালা বলেন , সত্তিই আমাকে ভয় করে এধরণের কাজ করেছো, আচ্চা আমি তোমাকে ক্ষমা করে দিলাম। 

একটু চিন্তা করে দেখুন তার উচিত ছিল নির্বিকার পরিচায়ক। শুধু তাই নয় এটা ছিলো তার কুপুরি আকিদা, কারন সে বলে ছিলো যে, আমি যদি আল্লাহর কাছে ধরা পড়ি। তবে তিনি আমাকে কঠিন শাস্তি দিবেন, তাই তোমারা আমাকে ছাই করে উড়িয়ে দাও। তবে আমি তার হাতে ধরা পরবোনা, এটা ছিলো তার কুপুরি আকিধা, আল্লাহ তায়ালা আমাদের সবাইকে পাপ কাজ থেকে বিরত রাখুক। এবং আল্লাহ তায়ালাকে ভয় করার তৌফিক দান করুক, আমিন, আমাদের TOPTIME ব্লগের সাথেই থাকুন। আল্লাহ হাফেজ। 

Post a Comment

0 Comments