গতকাল রোববার রাতে পশ্চিম মেদিনীপুরের কেশপুরে বাজ পড়ে কৃষক হবিবুল শেখ (৫০) ও সুন্দরবনের ঝড়খালির মাতলা নদীতে নৌকা থেকে পড়ে গিয়ে অভিষেক পাণ্ডা (২২) নামের এক পর্যটক নিহত হন।
জানা যায়, গতকাল রাতে ঝড় ও বৃষ্টির মধ্যেই বাড়ির পাশে ফসলি ক্ষেত তদারকির জন্য যান হবিবুল শেখ। সে সময় বাজ পড়ে তাঁর মৃত্যু হয়। এতে তাঁর স্ত্রীও আহত হন।

পশ্চিম মেদিনীপুর ছাড়াও ঝড়ের কবলে পড়ে লণ্ডভণ্ড হয়েছে রাজ্যের রাজধানী কলকাতাসহ বিভিন্ন এলাকা।আজ ভোর ৪টা থেকে কলকাতা ও আশপাশের অঞ্চলগুলোতে একটানা বৃষ্টির সঙ্গে প্রবল ঝড়ো হাওয়া বইতে শুরু করে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়। সে সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৫৬ কিলোমিটার।

শিয়ালদহ স্টেশনের ১২ নম্বর প্ল্যাটফর্মে ধ্বংসস্তূপের কারণে ওই প্ল্যাটফর্ম থেকে ট্রেন চলাচল বন্ধ। শিয়ালদহের বজবজ শাখায় লেক গার্ডেনস উড়ালসেতুতেও একটি গাছ ভেঙে পড়েছে। ঢাকুরিয়া স্টেশনে ধীরগতিতে চলছে লোকাল ট্রেন। দমদম স্টেশনেও একই অবস্থা। সব মিলিয়ে বিপাকে রেলযাত্রীরা।
এ ছাড়া রাজ্যের বহু জেলায় ঝড়ের ফলে ভেঙে পড়েছে কাঁচাবাড়ি ও গাছপালা।
এদিকে গতকাল রাত থেকে চলা প্রবল ঝড়-বৃষ্টিতে কোথাও কোথাও তাপমাত্রা নেমে এসেছে ৫ ডিগ্রি সেলসিয়াসে। এরই মাঝে আগামী ৪৮ ঘণ্টায় আরো ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।
                                          powered by :TOPTIME