বিশ্ব সেরা 3 টি সার্চ ইঞ্জিন. World Best 3 Search Engine,

বিশ্ব সেরা 3 টি সার্চ ইঞ্জিন. World Best 3 Search Engine,



সার্চ ইঞ্জিন ছাড়া আসলেই ইন্টারনেট মূল্যহীন। ইন্টারনেট জগতে সার্চ ইঞ্জিন খুবই গুরুত্বপূর্ণ, এই সার্চ ইঞ্জিন্  আমাদের খুবই গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে পেতে সহায়তা করে, পৃথিবীতে অসংখ্য সার্চ ইঞ্জিন রয়েছে। আমরা আজকে এই পোস্টটিতে বিশ্বের গুরুত্বপূর্ণ সেরা. 3 সার্চ ইঞ্জিন নাম তথ্য ও .তাদের যাত্রা সময় তুলে ধরবো ।

1. Google: Google LLC: বা গুগোল লিমিটেড লিমিটেড লায়াবেলিটি কম্পানি। ১৯৯৬ সালে গবেষণা প্রকল্প হিসেবে ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের দুজন পিএইচডি কোর্সের ছাত্র ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন দুজনেই যাত্রার কাজ শুরু করেন। তারপর ১৯৯৮ সালে সফলতা তাদেরকে এগিয়ে নিয়ে যায়, তারা পড় গুগোল নির্মাণ করেন। সুপার ভোটিং ক্ষমতার মাধ্যমে 54% স্টক হোল্ডার কে নিয়ন্ত্রণ করেন। 4 সেপ্টেম্বর হাজার 998 সালে তারা গুগলকে তারা গুগলকে প্রাইভেট কোম্পানি হিসেবে আমেরিকা থেকে অনুমোদন পায়। 19 আগস্ট 2004 সালে ইনিশিয়াল পাবলিক অফারিং গুগোল কমপ্লেক্স নামে মাউন্টেইন ভিউতে তাদের নতুন সদরদপ্তর স্থানান্তরিত.

2. Yahoo .ইয়াহু বা ইয়াহু ইনক, এটি একটি ইন্টারনেট ভিত্তিক বাণিজ্য প্রতিষ্ঠান এর প্রধান কার্যালয় মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অঙ্গরাজ্য সানিবেল শহরে এর প্রধান কার্যালয় অবস্থিত, ইয়াহুর প্রতিষ্ঠাতা ডেবিট ফিলো ও জেরি ইয়াং এ দুজন থেকে মিলেছে ইয়াহুর সফলতা। ইয়াহুতে যা আছে ইয়াহু ডিকশনারি. ইয়াহু মেইল. অনলাইনের ইয়াহু। অনলাইনের ইয়াহু ভিডিও সোশ্যাল মিডিয়া ইত্যাদি। ইয়াহু যুক্তরাষ্ট্রের অন্যতম একটি ওয়েবসাইট। ইয়াহু 1994 সালে জানুয়ারি মাসে চালু হয়। তারপর 1 মার্চ 1995 সালে ইয়াহু পর্যাপ্ত পরিমাণ কার্যক্রম চালু করে। তারপর প্রধান নির্বাহি অফিসার পদে পেপাল সাবেক প্রেসিডেন্টকে নিযুক্ত করা হয়।

3. Bing ,বিং (ইংরেজি.Bing) যাদের আগের নাম ছিল লিভ চাট উইন্ডোজ. এম এস এন যার নাম ছিল। এই কোম্পানিটি মাইক্রোসফটের একটি অঙ্গপ্রতিষ্ঠান । সার্চ ইঞ্জিন বিভিন্ন ধরনের অনুসন্ধান সেবায় কাজে প্রদান করে থাকে যেমন ওয়েবসাইট ভিডিওচিত্র এবং মানচিত্র ইত্যাদি কাজে সরবরাহ করে থাকে। এই সাইটটি চল্লিশটি ভাষায় সেবায় নিয়োজিত থাকে। একটি পথ যাত্রা শুরু হয় 1 জুন 2009, বিডিং এর সদর দপ্তর আমেরিকার ক্যালিফোর্নিয়ার শহরে,,

 আমাদের TOPTIME সাথে থাকার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ,



Post a Comment

0 Comments